জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

dv lottery

জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ( অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০) প্রকাশ করা হয়েছে। গতবার গড় পাশের হার ছিলো ৯৩ দশমিক ৮৯ শতাংশ। আজ ১৭ ডিসেম্বর ২০২০ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার ওয়েবসাইট (nu.ac.bd/results) এ এই ফলাফল প্রকাশ করা হয়েছে।  প্রকাশিত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও দেখা যাবে।

 

প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন, সংযোজন অথবা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন প্রকার আপত্তি থাকলে সে বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ এর ১ মাসের মধ্যে স্ব-স্ব কলেজের অধ্যক্ষের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে হবে। উক্ত সময়ের পর ফলাফল সংক্রান্ত কোন ধরনের আপত্তি বা আবেদন কোনভাবেই গ্রহণযোগ্য হবেনা বলেও উক্ত বিজ্ঞপ্তিতে অবহিত করা হয়েছে।

আমরা কোন চাকরিদাতা সংস্থা নই। আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির বিজ্ঞপ্তিগুলো আপনাদের সামনে তুলে ধরি। এখান থেকে আপনি/আপনারা আপনাদের যোগ্যতা অনুযায়ী পছন্দের চাকরির বিজ্ঞপ্তি পাবেন এবং আবেদন করতে পারবেন। চাকরি দেওয়ার কোন ক্ষমতা আমাদের নেই। আপনারা চাকরির ব্যাপারে কোন প্রকার আর্থিক লেনদেন করলে তার সকল দায়-দায়িত্ব আপনাকেই বহন করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

ফলাফল দেখতে সমস্যা হলে এখানে ক্লিক করুন

কলেজভিত্তিক ফলাফল দেখার পদ্ধতি জানতে এখানে ক্লিক করুন

Check Also:

মোবাইলে এসএমএস এর মাধ্যমে অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখার পদ্ধতি

মোবাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখতে নিচে প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুনঃ

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

NU<space>H3<space>রেজিস্ট্রেশন নম্বর

উদাহরণঃ NU<space>H3<space>9787600

এরপর মেসেজটি পাঠিয়ে দেন ১৬২২২ এই নম্বরে।

উল্লেখ্য, ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা ০৩ ফেব্রুয়ারি ২০২০ তারিখে শুরু হয়ে ২৭ফেব্রুয়ারি ২০২০ তারিখে শেষ হয় ।

গতবার এ পরীক্ষায় ৩০টি অনার্স বিষয়ে ৬৭৬টি কলেজের ২৪৪টি কেন্দ্রের মাধ্যমে মোট ২ লাখ ৬১ হাজার ৫৫২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৭১ হাজার ৮৭৬ জন মান্নোয়ন পরীক্ষায় অংশ নেয়। উত্তীর্ণের হার ছিল ৯৩.৮৯%।

 

dv lottery

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *