Opportunity for Bangladeshi students to study in the United States

সম্প্রতি, বাংলাদেশের আন্তর্জাতিক মানের শিক্ষাসেবা প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান স্টাডি গ্রুপ ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয়ের সাথে উত্তর আমেরিকায় একটি নতুন অংশীদারিত্ব ঘোষণা করেছে। বাংলাদেশে বিগত বেশ কিছু বছর ধরে কার্যক্রম পরিচালনকারী আন্তর্জাতিক মানের শিক্ষাসেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি শিক্ষার্থী ও অংশীদার উভয়ের জন্যই সাফল্য নিশ্চিতে কাজ করে।

ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্ট অনুযায়ী, ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি শীর্ষস্থানীয় পাবলিক হায়ার এডুকেশনের র‌্যাংকিংয়ে রয়েছে। উদ্ভাবন ও বৃত্তি প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতির কারণে একে দ্রুতবর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ বিশ্ববিদ্যালয়টিতে ত্রিশ হাজার স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী রয়েছেন। বিশ্ববিদ্যালয়টি বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের ৪ হাজার আটশ’রও বেশি ইন্টার্নশিপের সুযোগ করে দেয়। বিশ্বের নামিদামি এ কোম্পানিগুলোর মধ্যে রয়েছে গুগল, অ্যাপল, জেনারেল মোটরস, প্রাইসওয়াটারহাউসকুপার্স। স্টাডি গ্রুপ আগামী ১লা ফেব্রুয়ারি থেকে আবেদনপত্র গ্রহণ শুরু করবে এবং ২০২২ সালের ফল সেমিস্টারে বিদেশি শিক্ষার্থীদের ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটিতে ভর্তি প্রক্রিয়া শুরু করবে।

এ নিয়ে স্টাডি গ্রুপের সিইও এমা ল্যানকাস্টার বলেন, “ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটির মূল ক্যাম্পাস বোকা রেটনে অবস্থিত, যেখানে খুব চমৎকারভাবে বিজ্ঞান, প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং ও গণিত (এসটিইএম) বিষয়ে শিক্ষা প্রদান করা হয়। যারা যুক্তরাষ্ট্রে পড়াশোনার পরিকল্পনা করছেন তাদের জন্য এ বিশ্ববিদ্যালয় নির্বাচন অত্যন্ত কার্যকরী হবে বলে আমি মনে করি। আমরা বিশ্বের সকল প্রান্তের শিক্ষার্থীদের কাছে এ রকম অত্যাধুনিক ও উন্নতমানের পাঠদান করা হয় এমন বিশ্ববিদ্যালয়টির কথা জানাতে চাই। স্টাডি গ্রুপের আন্তর্জাতিক মার্কেটিং, স্টুডেন্ট রিক্রুটমেন্ট
ও ভর্তি বিষয়ক বিশেষজ্ঞরা ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটিকে তাদের আন্তর্জাতিক শিক্ষার্থী ভর্তির লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করবে, যা পুরো বিশ্ববিদ্যালয়ের সাথে সংম্লিষ্টদের সহায়তা করবে। এটি বাংলাদেশের শিক্ষার্থীদের সামনে সুবর্ণ সুযোগ। কারণ, তারা সম্পূর্ণভাবে কানেক্টেড বিশ্বে অন্যদের কাছ থেকে শিখতে পারবেন।”

 

স্টাডি গ্রুপের সাউথ এশিয়ার রিজিওনাল ডিরেক্টও স্রিনি বান্দারা বলেন, “ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি’র সাথে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। এ অংশীদারিত্ব বাংলাদেশি শিক্ষার্থীদের বিশ্বের সুপরিচিত বিশ্ববিদ্যালয়ে তাদের শিক্ষাকার্যক্রম শুরু করতে সাহায্য করবে।”

শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বিকাশে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটির কৌশলগত লক্ষ্যের সাথে কাজ করে স্টাডি গ্রুপ। বৈশ্বিক শিক্ষা কার্যক্রমে দক্ষতা এবং বিশ্বব্যাপী ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের সাথে অংশীদারিত্বের সুনামের কারণে নিজেদের বিভিন্ন প্রোগ্রামে আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভর্তিতে সহায়তায় অংশীদার হিসেবে স্টাডি গ্রুপকে নির্বাচন করেছে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি। স্টাডি গ্রুপ সম্প্রতি গ্লোবাল এডুকেশন ইনভেস্টর অ্যাওয়ার্ডস -এ পাথওয়ে প্রোভাইডার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছে।

আমরা কোন চাকরিদাতা সংস্থা নই। আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির বিজ্ঞপ্তিগুলো আপনাদের সামনে তুলে ধরি। এখান থেকে আপনি/আপনারা আপনাদের যোগ্যতা অনুযায়ী পছন্দের চাকরির বিজ্ঞপ্তি পাবেন এবং আবেদন করতে পারবেন। চাকরি দেওয়ার কোন ক্ষমতা আমাদের নেই। আপনারা চাকরির ব্যাপারে কোন প্রকার আর্থিক লেনদেন করলে তার সকল দায়-দায়িত্ব আপনাকেই বহন করতে হবে।

Check Also

Student Scholarship Notice 2022

Student Scholarship Notice 2021 Has Been Published. Sonali Bank Scholarship Notice. The Sonali Bank scholarship …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *